গ্রেট বিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে গভীর শোক ও সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বিবৃতে উল্লেখ করেন, নিরন্ন মানুষের মুখে খাদ্য দেয়ার পাশাপাশি সারাবিশে^ ব্রিটেনকে উন্নয়নের রোল মডেল করে তিনি প্রমাণ করেছিলেন, নিজের চেষ্টা থাকলেই সম্ভব একটা দেশের আমূল পরিবর্তন সাধনের মধ্য দিয়ে দেশে মানুষের জীবনযাপনে নিরবিচ্ছিন্ন সুখ নিশ্চিত করা।

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ ৯ সেপ্টেম্বর প্রেরিত বিবৃতে আরো বলেন, নিজেদের মত করে পুরো দেশকে গড়ার জন্য যে দক্ষতা থাকতে হয়; তা রাণীর ছিলো।

এখন বিশে^ অনেক রাষ্ট্রপ্রধান আছেন, যারা দক্ষতা- যোগ্যতা না থাকলেও বড় বড় কথা বলে দেশের মানুষকে বোকা বানাতে চান, অথচ তারা জানেন না যে তাদের শাসনামলে দেশের মানুষক কতটা কষ্টে দিনাতিপাত করছে, তাদের উচিৎ হবে বিশে^র রোল মডেল-এর গল্প না শুনিয়ে বিটেনের রাণীর রোল মডেল হওয়ার আর করার ইতিহাস থেকে জেনে-বুঝে-শিখে গণমানুষের কল্যাণ ও দেশের কল্যাণে নিয়োজিত থাকা।